Know About Fabrics! BMW

Know About Fabrics! BMW

Know About Fabrics! BMW

By In undefined On 4/7/2020

Fabric নিয়ে অনেকের ধারণা স্পষ্ট নয়। একেক জন একেক ম্যাটারিয়াল প্রেফার করেন। প্রকৃতপক্ষে প্রতিটি ফেব্রিকের কিছু ভাল ও খারাপ দিক রয়েছে। তাই ডিজাইনের ক্ষেত্রে সেগুলো মাথায় রেখে ডিজাইন করা ভাল যাতে করে একটা ফেব্রিকের সুফল ভোগ করা যায়।


Modest Collection তার ফেব্রিকের কারণে জনপ্রিয়। এমন না যে আমাদের সব ফেব্রিকই exclusive। কিন্তু অন্য স্টোরের তুলনায় আমাদের ফেব্রিক নিয়ে আলোচনা কেন বেশি হয়? কারণ আমরা রাইট ডিজাইনে রাইট ফেব্রিক ব্যবহার করি। পর্যায়ক্রমে মোটামুটি পরিচিত কিছু ফেব্রিক নিয়ে আমি একটা ধারণা দেয়ার চেষ্টা করব।


BMW material টার নামকরণ করেছে আমাদের লোকাল সেলাররা। মূলত এটা পলিয়েস্টার নামে ইম্পোর্ট করা হয়। ভারী ফেব্রিক, হিজাব করার জন্য খুবই পারফেক্ট একটা ফেব্রিক কালারগুলোও বোরকা হিসেবে মানানসই; বোরকার জন্যই এই ম্যাটারিয়াল টা বানানো। তবে সমস্যা হল, আমাদের দেশের ইম্পোর্টাররা চায়নাতে অর্ডার দিয়ে সুতার কাউন্ট কমিয়ে এই ম্যাটারিয়াল টা ইম্পোর্ট করে। তাতে করে কাপড়ের ওজন কমে যায়, ওদের ট্যাক্স কম লাগে। অন্যদিকে অনেকের ধারণা পাতলা বিএমডব্লিউ মনে হয় ভাল। তাদের কাছে পাতলাটাই আরামদায়ক লাগে। কিন্তু আসলে পাতলা বিএমডব্লিউ তে ববলিন ওঠে, ফেসে যায়। পরলে গায়ের সাথে লেগে থাকে আর দেখতেও ভাল লাগেনা। এলিগ্যান্ট লাগেনা।


ভাল কোয়ালিটির বিএমডব্লিউ টা আসলেই ভাল। নেগেটিভ দিক হল, এটা খুব একটা সামার ফ্রেন্ডলি না, আর পাতলাটাই মার্কেটে এ্যাভেইলেবল। অরিজিনাল কাল রঙে সারাবছর পাওয়া গেলেও অন্য কালারগুলো কালেভদ্রে পাওয়া যায়।



Modest Collection সামার ফ্রেন্ডলি ম্যাটারিয়াল নিয়ে কাজ করে বেশি তাই এই ম্যাটারিয়াল ব্যবহার হয় কম। তারপরেও অরিজিনাল টা পেলে আমরা আমাদের কালেকশনে রাখার চেষ্টা করি।




Cubra is a different brand of BMW material. তবে এটা শুধুই কালো হয়।

article

Continue Shopping Order Now