এই সময়ের উপযোগী মডেস্ট ড্রেসগুলো

এই সময়ের উপযোগী মডেস্ট ড্রেসগুলো

এই সময়ের উপযোগী মডেস্ট ড্রেসগুলো

By In undefined On 0/8/2020

বাংলাদেশের শরতকাল এর অপর নাম এখন সীমিত আকারে গরম কাল। এই হুট করে এক পশলা বৃষ্টি হয়ে গেল, আবার সূর্য মামা বাপের নাম ভুলিয়ে দিচ্ছে এমন গরম। যদিও এরকম গরম এখন দেখা যাচ্ছে কালেভদ্রে আলহামদুলিল্লাহ। আমার কিন্তু বেশ লাগে এই সময়টা। সারাক্ষণ গরমে ঘেমে নেয়ে একাকার হতে হয়না, আবার বর্ষাকালের ঢাকার জলাবদ্ধ রাস্তার মাঝে বেরোতে হয়না; আবার কনকনে শীতের লেপের ভেতর থেকে বের হবার স্ট্রাগল টাও করতে হয়না। অন্যরা টের পেয়েছেন কিনা জানিনা, আমি বেশ দেখতে পাচ্ছি রোদটা এখন মোলায়েম হয়ে যাচ্ছে। দুপুরের পর থেকে কেমন মায়ামাখানো রোদ্দুর, আমি এই সময়টাকে খুব ভালবাসি।

কি লিখতে যেয়ে কি লিখলাম এতক্ষণ... বকবকানি থামিয়ে মূল প্রসঙ্গে আসি, এ সময়ে কি পরবেন?

অন্যান্য দেশের অটাম বা ফল সিজন যেমন সোনালী আভা নিয়ে আসে, আমাদের আবহাওয়ায় আদতে তেমনটি হয়না। এখানে নভেম্বর পর্যন্ত গরমই থাকে। এখনো শুষ্ক মৌসুম শুরু হয়নি, আর্দ্রতা বাতাসে এখনো রয়ে গেছে, ফলে ঘাম এই সিজনেও নিত্যসঙ্গী। আবার বলা নেই, কওয়া নেই, ঝুপ করে বৃষ্টিও হয়ে যাচ্ছে বেশ। তাই এই ঋতুতে ড্রেসগুলো হওয়া উচিত সামার ফ্রেন্ডলি, বর্ষাবান্ধব, আবার শরতের রঙের সাথে মিলিয়ে সাদা, প্যাস্টেল কালারগুলো, অথবা গোল্ডেন আভার জলপাই কালারও মানিয়ে যাবে বেশ।


কুর্তি তো ফর্মাল আউটফিট হিসেবে সবসময়ের জন্য জনপ্রিয়, এসময়ে প্যাস্টেল কালার পরলে বেশ ভাল লাগবে। হুটহাট বৃষ্টিতে কাদা লাগার ভয় নেই, ফরমাল প্যান্ট আর কেডস পরে নিলেই আপনি রেডি। মডেস্ট কালেকশনের কুর্তি গুলো কিন্তু বেশ ফ্লেয়ারড হয়। বডি শেইপ হাইড করে চমৎকারভাবে, সেইসাথে অনন্য কাটিং প্যাটার্ন এ আপনি খুবই কমফোর্টেবল ফিল করবেন, স্টাইলের সাথে আপোষ না করেই। স্টুডেন্ট কিংবা কর্মজীবী নারীদের জন্য এই কুর্তিগুলো মাস্ট হ্যাভ অপশন।

শরতকাল আর সাদা থাকবেনা তা কি হয়! ফুল লেংথ ড্রেস যারা prefer করেন তারা এই ড্রেস সিলেক্ট করতে পারেন। ফেব্রিক জর্জেটের হওয়ায় রেগুলার মেশিন ওয়াশ করতে পারবেন, এক্সট্রা ঝক্কি ঝামেলা ছাড়াই। এই ট্রাডিশনাল কল্কা প্রিন্টের একটা সুবিধে হল, একেবারে ধবধবে সাদা আমাদের এশিয়ান স্কিনে সেভাবে না মানালেও সাদার ওপরে এই কল্কা প্রিন্ট টা বেশ মানিয়ে যায়, আবার সাদার মত এলিগ্যান্ট একটা লুক আসে।

সাদাকালো পরতে চাইলে নিচের ড্রেস টা দেখতে পারেন

গাউনের প্রতি দুর্বলতা ভীষণ? তাহলে এই সিজনে এরকম জলপাই রঙা ডাবল জর্জেটের গাউন পরে ফেলতে পারেন। রাফ ইউজ করা যাবে, হালকা জর্জেট কিন্তু মোটেই সি থ্রু না, তাই গরম লাগার ভয় নেই। আর হেমন্তের সোনালী ফসলের মত একটা আমেজ পাবেন এই গাউনে।

আবায়া / বোরকা যারা পরেন, বোরকার জন্য খুবই ভাল একটা ফেব্রিক হল বিএমডব্লিউ। কিন্তু খুব গরমে অনেকেই বিএমডব্লিউ ফেব্রিক টা পরতে পারেন না, আপনারা জলপাইরঙা এই বোরকাটা দেখতে পারেন। আমার পারসোনাল রেকমেন্ডেশন এটা।


শরত-হেমন্তের সুবিধা হল, ড্রেস বলুন কিংবা আবায়া, সিলেকশনের জন্য ওয়াইড রেঞ্জ থাকে। এই সিজনে সবটাই পড়া যায়। খুব গরমে বা খুব শীতে আপনি যেগুলো স্কিপ করতে বাধ্য হবেন, এই সিজনে মাঝে মাঝে সুযোগ বুঝে পরে ফেলতে পারবেন। এবার সিদ্ধান্ত আপনার।

modest-fashion, article

Continue Shopping Order Now